October 22, 2024, 8:44 pm

সংবাদ শিরোনাম :
খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান

সোনাগাজীতে বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা ও দোয়া মাহফিল

ফেনীর সোনাগাজীতে যমুনা গ্রুপের প্রয়াত চেয়ারম্যান যুগান্তর ও যমুনা টিভির প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ জুলাই) দুপুরে সোনাগাজী পৌরসভার সম্মেলন কক্ষে যুগান্তর সোনাগাজী (ফেনী) প্রতিনিধি জাবেদ হোসাইন মামুনের সভাপতিত্বে ও সোনাগাজী প্রেসক্লাবের সভাপতি, দৈনিক কালের কন্ঠ’র সোনাগাজী প্রতিনিধি শেখ আবদুল হান্নানের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন, সোনাগাজী পৌরসভার মেয়র, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম খোকন।

বিশেষ অতিথি ছিলেন সোনাগাজী পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. জাকির হোসেন, সোনাগাজী মডেল থানার ওসি মো. আবুল কাশেম, পৌর কাউন্সিলর মো. আইয়ূব আলী খান, উপজেলা আ.লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাক মো. আকবর হোসেন, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আবদুল মান্নান ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক, সোনাগাজী বাজার বণিক সমিতির যুগ্ম-সম্পাদক সাখাওয়াত হোসেন রানা।

আরো বক্তব্য রাখেন উপজেলা আ.লীগ নেতা মো. মজিবুল হক, সাংবাদিক মোতাহের হোসেন ইমরান, হাবিবুল ইসলাম রিয়াদ, প্রবীণ আ.লীগ নেতা মণির আহম্মদ, যুবলীগ নেতা সুজন ফরায়েজী, যুবলীগ নেতা আবদুল শুক্কুর মিলন, মো. সেলিম, ছাত্রলীগ নেতা আতিকুর রহমান, মো. মিজান উদ্দিন, শহীদুল ইসলাম সবুজ, মো. দিপু ও মো. নিশান প্রমুখ। প্রয়াত নূরুল ইসলামের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল পরিচালনা করেন পৌর মসজিদের ইমাম মাও. মোশারফ হোসেন।

স্মরণ সভায় বক্তারা বলেন, যমুনা গ্রুপের প্রয়াত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম একজন দেশপ্রেমিক শিল্পপতি ছিলেন। তিনি দেশের কয়েক লাখ মানুষের কর্মসংস্থান করেছেন। তার প্রতিষ্ঠিত মিডিয়া তার মতই অকুতোভয়, কারো সঙ্গে আপোষ করে না। তিনি অসংখ্য শিল্প প্রতিষ্ঠান গড়ে দেশে-বিদেশীদের মধ্যে সেতুবন্ধন রচনা করে গেছেন। যুদ্ধ বিধ্বস্ত দেশে ১৯৭৪ সালে যমুনা গ্রুপ প্রতিষ্ঠা করে তিনি দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করে আধুনিক বাংলাদেশের ভিত রচনা করে গেছেন। তিনি সামর্থ থাকার পরও বিদেশের মাটিতে কোন বাড়ি-গাড়ি করেননি। সব অর্থ দেশেই বিনিয়োগ করেছেন। তিনি দেশের মানুষের এক সফল স্বপ্ন সারথি ছিলেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন